কোরবানির পশুর ট্রাকে চাঁদা আদায়কারীদের দমনের হুঁশিয়ারি মন্ত্রীর

Sharing is caring!

মহাসড়কে পশুর ট্রাকে চাঁদা আদায়কারীদের কঠোরভাবে দমনের হুঁশিয়ারি দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, ‘আমরা জানি কোরবানি এলেই মহাসড়কগুলোতে চাঁদাবাজি বেড়ে যায়। বিভিন্ন পর্যায় থেকে চাঁদাবাজি হয়। ব্যবসায়ী ও খামারিদের সুরক্ষায় চাঁদাবাজদের কঠোরভাবে দমন করতে হবে।’

বৃহস্পতিবার (২৩ জুন) সকালে রাজধানীর খামারবাড়িতে প্রাণিসম্পদ অধিদফতরের এক সভায় তিনি এ হুঁশিয়ারি দেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বলেন, দেশে এ বছর কোরবানির জন্য ১ কোটি ২১ লাখ ২৪ হাজারের বেশি পশু প্রস্তুত রয়েছে, যা গতবারের চেয়ে ২ লাখ বেশি।

ঈদুল আজহা কেন্দ্র করে এরই মধ্যে দেশের হাটবাজারে কোরবানির পশু উঠতে শুরু করেছে। এ অবস্থায় পশুর হাট ব্যবস্থাপনা, পর্যাপ্ত সরবরাহ নিশ্চিতসহ বিভিন্ন বিষয় নিয়ে বৈঠকে বসে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

যানজট এড়াতে এবারও মহাসড়কের পাশে যাতে কোনো হাট না বসে, সে জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়কে অনুরোধ করবেন বলে জানিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, মহাসড়কে চলাচলে পশুবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার দেয়া হবে। যানজটের কারণে পশু আসতে না পেরে হাটে যাতে কৃত্রিম সংকট না হয়, সেদিকে লক্ষ রাখতে হবে। মহাসড়কে পশু পরিবহনে সমস্যা কিংবা চাঁদাবাজির তথ্য ১৬৩৫৮ হটলাইনে জানানো যাবে।

বৈঠকে জানানো হয়, এ বছর কোরবানির জন্য প্রায় ৭ লাখ খামারি ১ কোটি ২১ লাখ ২৪ হাজার ৩৮৯টি পশু প্রস্তুত করেছেন। যার মধ্যে ৪৬ লাখ ১১ হাজার গরু-মহিষ ও ৭৫ লাখের বেশি ছাগল-ভেড়া।

About Reporter

Check Also

‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লিখে বিপাকে শিক্ষার্থী

ডেইলি ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *