fbpx

করোনা টিকার নিবন্ধন করা যাবে ইমোতে

বাংলাদেশ সরকারের লক্ষ্য পূরণে এক হয়ে কোভিড-১৯-এর বিরু’দ্ধে টিকাগ্রহীতার সংখ্যা বাড়াতে কাজ করছে তাৎক্ষণিক যোগাযোগে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম ইমো। ইমো এর অ্যাপে নতুন একটি ফিচার চালু করে’ছে, যা তাদের এই ল’ক্ষ্য পূরণের প্রচেষ্টাকে ত্বরান্বিত করবে।

এই ফিচারের উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশিদের জন্য অনলাইন ভ্যাকসি’ন নিবন্ধন প্রক্রিয়ার জটিলতা হ্রা’স করা। এটি টিকা গ্রহণ করতে পারবেন, এমন ব্যবহারকারীদের রি-ডাইরেকশনের মাধ্যমে সুরক্ষা ওয়েবসাইটে নিয়ে যাবে, তাদের অ্যাপ’য়েন্টমেন্ট নিতে ও তারা যে হাসপাতালে টিকা গ্রহণ করতে ইচ্ছুক তা নির্বাচনে উদ্বুদ্ধ করবে। এরপর নিবন্ধন’কারীদের সংশ্লিষ্ট কর্তৃপ’ক্ষের এসএমএসের মাধ্যমে টিকাগ্রহণের সময় এবং তারিখ জানিয়ে দেওয়া হবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইমো জানিয়েছে, নতুন এই ফাংশনটি পাওয়া যা’বে অ্যা’পের ‘Explore’ ট্যাবের অধীনে ‘কোভিড-১৯ ভ্যাকসিন অ্যাপয়েন্ট’মেন্ট’ নামে। এখানে ক্লিক করে ব্যবহারকা’রীরা তাঁদের স্বাচ্ছন্দ্যের জন্য কী করতে হবে, তার টিউটোরিয়ালও পাবেন, যেখানে দেখানো হয়েছে কী’ভাবে ধাপে ধাপে নিব’ন্ধন করা যাবে।

বৈশ্বিক মহামারি শুরুর পর থেকে ইমো কোভিড-১৯ মোকা’বিলায় বাংলাদেশ সর’কারের সাথে সং’হতি প্রকাশ ক’রেছে। গত বছর ইমো প্রবাসী বাংলাদেশি কর্মী’দের সুরক্ষা ও স্বাস্থ্যবিধি সম্পর্কে অবহিত করতে অ্যাপের ভেতর বাং’লায় নির্দিষ্ট হটলাইন চালু করে।

ফেসবুকে লাইক দিন