fbpx

দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে, শত্রুর মুখে ছাই দিয়ে এগিয়ে যাবে দেশ: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশি-বিদেশি নানা ষড়যন্ত্র-অপপ্রচার চলছে। শত্রুর মুখে ছাই দিয়ে এগিয়ে যাবে দেশ। ক্ষমতায় থেকে সেনাবাহিনীর আইন ভঙ্গ করে দেশে কথিত নির্বাচন করেছেন বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান।

সংসদের সমাপনী ভাষণে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনা ও শীতকালীন অধিবেশনের সমাপনী বক্তব্যে সরকারের নেয়া বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়াই সরকারে প্রধান লক্ষ্য।

নানা ইস্যুতে বিএনপি-জামায়াত জোটের সমালোচনা করেন প্রধানমন্ত্রী। বলেন, সাজাপ্রাপ্ত পলাতক আসামি যখন একটা দলের নেতা, স্বাভাবিকভাবে তাদের ওপর মানুষের আস্থা থাকে না, বিশ্বাস থাকে না। মানুষ এখন আওয়ামী লীগের কাছ থেকে সেবা পাচ্ছে দেশের উন্নয়ন হচ্ছে দেশের মানুষের কল্যাণ হচ্ছে। স্বাভাবিকভাবে মানুষের আস্থা বিশ্বাস আওয়ামী লীগ অর্জন করেছে। যার প্রতিফলন দেখলাম স্থানীয় সরকার নির্বাচনগুলিতে। মানুষ এখন আন্তরিকভাবে ভোট দিচ্ছে। বর্তমান সরকারের আমলে আগ্রহ নিয়ে ভোট দিচ্ছে সাধারণ মানুষ।

করোনা পরিস্থিতি নিয়ে তিনি প্রধানমন্ত্রী জানান, একটা ভালো কাজ হয়েছে যে, রেজাল্টটা দেওয়া হয়েছে। এখন তারা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবে। এখন অনেক নিয়ন্ত্রণে আছে করোনাভাইরাস। আরো নিয়ন্ত্রণে এলে স্কুল কলেজ খুলে দেওয়া হবে। মাদ্রাসার শিক্ষার্থীরা যেন কাজ পায় সেই ব্যবস্থা নিচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, দেশের অর্থনীতিতে নতুন মাত্র যোগ করবে পদ্মা সেতু। অথচ এ সেতুর নির্বাচন নিয়ে নানা মহল থেকে যড়যন্ত্র হয়েছিল।

ফেসবুকে লাইক দিন